ঠিকানা পরিবর্তন!!!

অনেকদিন ধরে ভেবেছি নিজের একটি ডোমেইন থাকবে, হোস্টিং থাকবে, থাকবে একটি ওয়েবসাইট। তখনো লেখালেখির জগতে আমি আসিনি। ডাক্তারি করছি ধুমিয়ে। আমার ইচ্ছার কথা শুনে বন্ধু হিরক এগিয়ে এলো। ওর BNH Production- এর সহায়তায় আমার একটি প্রফেশনাল ওয়েবসাইট হলো, ডাঃ নিয়াজ হিসেবে, ডাক্তারের রোজনামচা হিসেবে নয়। সেটি ছিলো www.drniaz.com

তারপর এলাম ব্লগিং-এর জগতে। কমিউনিটি ব্লগগুলোতে লিখতে লিখতে নিজের একটি সাহিত্য ব্লগ বানাতে ইচ্ছে করলো। ব্যবহার করলাম wordpress.com- কে। বানালাম এই ব্লগটি। এই ব্লগটিই পেলো এই ২০১২ সালের ডয়েচে ভেলের শ্রেষ্ঠ ব্লগ বাংলা হিসেবে ইউজার উইনার। মায়া জন্মালো খুব। কিন্তু আবারো নিজস্ব ডোমেইন আর হোস্টিং- এ একটি সাহিত্য ব্লগ রাখার ইচ্ছে প্রবলভাবে মাথাচাড়া দিয়ে উঠলো। আবারো এগিয়ে এলো হিরক। এবার তৈরী করলাম self hosted wordpress.org blog. নাম সেই- সুড়ঙ্গঃ নিয়াজের ভুবন, আর ঠিকানা হলো www.niazmowla.com. সবাইকে আমার নতুন ব্লগ দেখার আমন্ত্রণ রইলো। এখন থেকে আমি নতুন ব্লগেই লিখবো, পাশাপাশি এই ব্লগে আগামী দুই মাস লেখা চালিয়ে যাবো, তারপর এটার ছুটি! কিন্তু Deactivate করবো না, রেখে দিবো প্রথম ভালোবাসা হিসেবে।

সবাইকে অসংখ্য ধন্যবাদ। 

Advertisements

4 thoughts on “ঠিকানা পরিবর্তন!!!

  1. নিয়াজ ভাই,
    লিসা আপুর কাছে প্রথম শুনলাম আপনার ডয়েচে ভেলের পুরস্কার পাওয়ার কথা। সেই থেকে আপনার লেখাগুলো পড়ার খুব ইচ্ছা। কিন্তু সময়ের অভাবে পারিনি। এখন পরীক্ষা শেষ। শুরু করা যায়। পড়তে আমি খুবই পছন্দ করি।

  2. আপনার ব্লগে আগমনের চিহ্ন রেখে গেলাম।
    হাহাহাহাহা। সবগুলো পোস্ট পইড়া দেখার খুব ইচ্ছা। কিন্তু মনে হয় না এই মাসে পারবো।
    অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s